স্বামী স্ত্রী একসাথে রান্না করলে সম্পর্ক মজবুত হয়, বলেছে গবেষকরা

স্বামী ও স্ত্রী এর মধ্যে সম্পর্ক সব সময় এক রকম হয় না। কখনো ভাল আবার কখনো খারাপ। কিন্তু প্রত্যেক স্বামী বা স্ত্রীই চায় তাদের মধ্যকার সম্পর্কটা সব সময় সুন্দর থাকুক। তাই এই সম্পর্ক সর্বদা সুন্দর রাখতে কিছু কিছু বিষয়ের প্রতি দুই জনকেই মনযোগী হতে হবে তার মধ্যে একটি হচ্ছে একসাথে রান্না করা।

আপনি কি খেতে ভাল বাসেন? আপনার পার্টনার ও কি তাই? আপনারা কি কখনো একসাথে রান্না করেছেন? থাকলে তো খুব ভাল কথা। এই অভ্যাস চালিয়ে জান। কারন একদল মনোবিদ বলেছেন, স্বামী স্ত্রী একসাথে রান্না করলে সম্পর্ক মজবুত হয়।

আর কখনো একসাথে রান্না না করে থাকলে আজ থেকেই শুরু করে দিন। দাম্পত্য চাঙ্গা রাখতে একসাথে রান্না করার কিছু উপকারের কথা জানিয়েছেন জীবনধারা বিষয়ক ওয়েবসাইট ফেমিনা।

১। যোগাযোগ ভাল হয়ঃ দাম্পত্য জীবনে ঝগড়া বিবাদ অতি সাধারন ব্যাপার। এটা সব সংসারেই হয়। একসাথে রান্না করলে কিন্তু তথ্যের আদান প্রদান ভাল হয়। সঙ্গির সাথে নতুন রেসিপি সেয়ার করলেন, আবার রান্নাও করলেন, এটিই হয়ে উঠতে পারে “ডেট” এর চমৎকার উপায়।

২। নতুন কিছু শেখাঃরান্না এক ধরনের শিল্প। উপাদানের ব্যাবহার, উপাদানকে বিভিন্ন উপায়ে কাঁটা, রান্না করা এবং শেষে পরিবেশন সব কিছুই একটি শিল্প। রান্নার শুরু থেকে শেষ পর্যন্ত সব কিছু আপনারা নতুন নতুন শিখতে পারছেন। এতে ছোট ছোট বিষয়ের প্রতি দায়িত্ববান হওয়া শেখা যায়।

৩। রসুই ঘরের প্রেমঃ রান্না করতে করতে সময় কাটাতে কাটাতে একসঙ্গে অনেক তা সময় একজন অন্যজনের অনেক ঘনিস্ত সংস্পর্শে আশা যায়। এতে দাম্পত্য রসায়ন অনেক জমে উঠে। তাই নয় কি?

৪। যত্নবান হওয়াঃ আমরা যখন রান্না করি, তখন অপরের পছন্দ-অপছন্দ এর দিকে খেয়াল রাখার চেষ্টা করি। এমন কি ছোট খাটো বিষয়ের প্রতিও যত্নবান হইয়াও চেষ্টা করা হয়।এই যত্ন কিন্তু অপর মানুষটিকে অন্য রকম আনন্দ দেয়। এটি সম্পর্ক মজবুত করতে সাহায্য করে।

তথ্যসূত্রঃ এন টি ভি অনলাইন

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *